Header Ads

Header ADS

নিজেই এবার তৈরি করুন ফেসবুক প্রোফাইল পিকচার ফ্রেম (Try It)

বর্তমান সময়ে ফেসুবুকে তুমুল জনপ্রিয় একটি সুবিধার নাম ক্যামের ইফেক্টস। বিভিন্ন সময়ে আপনি বিভিন্নভাবে ব্যবহার করছেন। কখনো প্রোফাইল পিকচারে বা কখনো নিজের ফেসবুক ডে-তে। আপনারা অনেকেই অনেক সময় ফেসবুকে নিজের প্রোফাইল পিকচারে ফ্রেম যুক্ত করেছেন।


 কখনো নিজের তৈরি ফ্রেম ব্যবহার করতে চেয়েছেন। অনেক থার্ড পার্টি ওয়েবসাইট ব্যবহার করে এই কাজটি করেছেন। কিন্তু অনেকে বলতে অধিকাংশই ফেসবুকে প্রোফাইল পিকচারের নিচে Try It বাটনটা দিয়ে করতে পারেন নি। আজকে আমি আপনাদের এই বিষয়টিই শেখাবো কি করে Try It বাটন যুক্ত করতে হয়। শুরু করা যাক!!!
প্রথমেই আপনাকে ফটোশপে ডিজাইন করা জানতে হবে। না জানলে শিখে নিতে হবে। কেননা ডিজাইন করা ব্যতীত এই চিন্তা করা ঠিক না। আপনাকে ফটোশপে একটি নিউ ফাইল ওপেন করতে হবে। যার সাইজ হবে ২৪০০*২৪০০ এবং ব্যাকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট (Transparent)।
আমি এইটা ডিজাইন করেছি। ডিজাইন কমপ্লিট হলে পরবর্তী ধাপগুলো অনুসরণ করুন।

এইবার আপনি আপনার ফেসবুকে লগিন করে এই ওয়েবসাইটটিতে প্রবেশ করুন:
এরপর আপনাকে আপনার ডিজাইন করতে হবে। সেভ করতে হবে .png এই ফরম্যাটে।
http://www.facebook.com/fbcameraeffects/home
এরপর আপনি Create a Frame লেখা বাটনে ক্লিক করুন। Get Started এ ক্লিক করুন।পাশে Upload Art বাটন পাবেন। সেখান থেকে আপনার ডিজাইনটি আপলোড করুন। Next এ ক্লিক করুন।এই ফর্মটি ভালোভাবে পূরণ করুন কারণ এর মাধ্যমেই আপনার ফ্রেমটিকে সকলে খুঁজে পাবে। এরপর Next  এ ক্লিক করুন শেষ।
ফেসবুক সচরাচর ৭ দিন নিয়ে থাকে ফ্রেম Verification এর জন্য। তাই আপনাকে অপেক্ষা করতে হবে। উপায় নেই।

শেষ কথা

সুবিধাটি ভালো কাজে ব্যবহার করবেন। আমাদের বাঙালিদের একটা Reputation আছে যে তারা নাকি যে কাজে যায় খারাপ কিছু করে আসে। এই বিশ্বাস ভাঙতে হবে। ফ্রেম প্রয়োজনে ভালো কাজে ব্যবহার করবেন। না পারলে করবেন না। অনেক মানুষই দেখছি ফ্রেম ব্যবহার শিখে যাচ্ছে তাই ফ্রেম তৈরি করছে। উচিত না আসলে। ভালোর জন্য কিছু করতে পারলে খারাপ কিসে?
ভালো থাকবেন। ভালো লাগলে শেয়ার করবেন, টিউমেন্ট করবেন। আর না বুঝলে নিচের ভিডিওটা ফলো করতে পারেন। আমি ইচ্ছে করলে শুধু লিঙ্কটাকে দিতে পারতাম। কষ্ট করে এতগুলো লেখা লিখা লাগত না। তবুও সবার সুবিধা বিবেচনা করে। ভালো লাগলে ইউটিউব চ্যানেলটিও সাবস্ক্রাইব করবেন। ধন্যবাদ

No comments

Theme images by mattjeacock. Powered by Blogger.